+88 01970 277 233

+88 01714 262 717

+88 01935 900 933

+88 01712 007 676

Course Details

SEO & Digital Marketing

আপনি জানেন কি ? বাংলাদেশ এর প্রায় ৩ লক্ষ তথ্যপ্রযুক্তি প্রকৌশলী অনলাইনে বিশ্বের সহস্রাধিক প্রতিষ্ঠানের হয়ে কাজ করছেন। এছাড়া দেশের ৩ থেকে ৫ লক্ষ তরুণ তরুণী Outsourcing / আউটসোর্সিং এ জড়িত আছে।  এই পরিমাণ ক্রমেই বাড়ছে।  তাদের এ সফলতায় অনুপ্রানিত হয়ে অনেকেই না বুঝে ফ্রিল্যান্সিংয়ে নেমে পড়েন।

না বুঝেই মার্কেটপ্লেসে আকাউন্ট করে অথবা আনপ্রোফেশনাল কারো নিকট থেকে কাজ শিখে কাজ করার চেষ্টা করেন। পরবর্তীতে দেখা যায় সেটা আর হয়ে উঠে না। কারণ তার কাজের দক্ষতা নেই, জানে না কিভাবে কাজ করতে হয়, কিভাবে বায়ার ম্যানেজ করতে হয়, ইত্যাদি।  এতে করে সে তো ইনকাম করতে পারলোই না শুধুমাত্র দেশের সুনাম নষ্ট হল।  এমন অনভিজ্ঞতার জন্য মার্কেটপ্লেস বাংলাদেশীদের একটা খারাপ রেকর্ড তৈরি হচ্ছে।  এ কারণে অনেক সময় ভাল কাজ জানা বাংলাদেশি ফ্রিল্যান্সাররাও ক্ষতিগ্রস্থ হচ্ছেন।

তাই দরকার পরিপূর্ণ অভিজ্ঞতা সম্পন্ন অর্থাৎ যিনি নিজে মার্কেটপ্লেসে কাজ করেন এমন কারো নিকট থেকে কাজ শিখে মার্কেটপ্লেসে একাউন্ট খুলে কাজ শুরু করা। এই প্রতিযোগিতার যুগে যত দক্ষ হওয়া যাবে ততই কাজ পাওয়া যাবে। এটাই স্বাভাবিক। ফ্রিল্যান্সিং কোনো ব্যক্তি তথা দেশের উন্নয়নের সম্ভাবনার দুয়ার খুলে দিতে পারে।যদি এই সম্ভাবনাময় ব্যক্তিদের একজন হতে চান ?

Search Engine Optimization (SEO) / সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সময়ের আলোচিত একটি পেশা।  যারা ওয়েব উদ্যোক্তা বা ওয়েবমাস্টার হতে চান তাদের সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন শেখা অবশ্যই জরুরি। এছাড়া যারা সফল ফ্রিল্যান্সার হতে চান তারাও এসইও শিখে ফ্রিল্যান্সিং করে প্রতি মাসে হাজারহাজার ডলার আয় করতে পারেন।  বিশেষ করে যাদের কম্পিউটারের সাধারণ জ্ঞান আছে এবং ইংরেজিতে লেখালেখি করতে পারেন তারা এই পেশাকে বেছে নিতে পারেন অনায়াশেই।  

বর্তমান সময়ে এসইও এর কাজ পাওয়ার সম্ভাবনা দিন দিন বেড়েই চলছে।  ৩  মাসের আমাদের এই কোর্সের ২৪ ক্লাস এর ১৮-১৯ টি ক্লাস অথবা ২ মাসে্র মধ্যেই ইনকাম করছে অনেকে।

কেন শিখবেন এসইও :

√ বিভিন্ন মার্কেটপ্লেসগুলোতে (upwork.com, freelancer.com, fiverr.com ইত্যাদি) ভিজিট করলে দেখা যায়, এসইওর কাজ সবচাইতে বেশি।

√ এসইওর মাধ্যমে আপনার ওয়েবসাইট গুগলের প্রথমে আনতে পারলে এবং ভিজিটর প্রচুর পরিমানে ওয়েবসাইটে আসলে বিভিন্ন লোকাল কোম্পানীর বিজ্ঞাপন আপনার ওয়েভসাইটে ব্যবহার করে মাসে লাখ টাকাও আয় করতে পারবেন।  

√ এসইও শিখার আরও গুরুত্বপূর্ণ দিক হচ্ছে, এসইও কোর্স একটি কিন্তু আয় করার সেক্টর অনেকগুলো।  যেমনঃ ফোরাম পোস্টিং বা ব্লগ কমেন্টিং বা লিংকবিল্ডিং বা সোশ্যাল মিডিয়া মার্কেটিং কনটেন্ট রাইটিং বা পুরো এসইও ইত্যাদি অসংখ্য কাজ করে আয় করা যায়।

√ প্রতিদিন মাত্র ৩-৪ ঘন্টা সময় দিয়ে এসইও কাজ করা যায়।  সেজন্য অন্য চাকুরীর পাশাপাশি এসইও এর কাজ করে আয় করা সম্ভব।

যাদের জন্য এ কোর্সটি:

• কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী
• চাকুরীরত ব্যাক্তি
• বেকার বা চাকুরী খুজছেন
• যারা আউটর্সোসিং করতে আগ্রহী
• ঘরে বসে কাজ করতে আগ্রহী
• অনলাইনে ক্যারিয়ার গড়তে আগ্রহী

কোন কোন মার্কেটপ্লেসে আপনি কাজ করবেন:

এই কোর্সটি করে আপনি শিখতে পারবেন আপওয়ার্ক.কম, ফ্রিল্যান্সার.কম, ইল্যান্স.কম, ফাইভার.কম সহ অন্যান্য মার্কেটপ্লেস গুলো সম্পর্কে; যা আপনার কাজ করার প্লাটফর্ম।  শুধু মার্কেটপ্লেসে নয় লোকাল মার্কেট থেকেও প্রতিনিয়ত কাজ পাওয়ার বহু সম্ভাবনা রয়েছে এসইও এর ক্ষেত্রে।

অংশগ্রহণকারীরা যা যা পাচ্ছেনঃ


১. প্রতিটি ক্লাস শেষে পাচ্ছেন সম্পূর্ণ ক্লাসের video স্ক্রিপ্ট
২. লাইভ প্রজেক্টে কাজের সুবিধা
৩. দুর্বল ছাত্র-ছাত্রীদের জন্য স্পেশাল কেয়ার
৪. প্রফেশনাল ট্রেইনার যিনি মার্কেটপ্লেসে কাজ করেন
৫. লাইফটাইম স্টুডেন্ট সাপোর্ট ।
৬. বিভিন্ন ভিডিও টিউটোরিয়াল সরবরাহ করা হয় যেখান থেকে একজন শিক্ষার্থী তার বিষয়গুলোকে আরও ভালোভাবে আয়ত্ব করতে পারেন।
৭. বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে একাউন্ট করে দেওয়া হবে এবং প্রোফাইল কমপ্লিট করে দেয়া হয়।

ভর্তি এবং প্রশিক্ষণ ফিঃ

> ক্লাশ হবে সপ্তাহে ৩ দিন ২ মাস
> প্রতিটি ক্লাসের সময়ঃ ১.৫-২ ঘণ্টা 
> প্রশিক্ষণ ফিঃ ১২,৫০০ টাকা।(কোর্স ফি ২ টা ইন্সটলমেন্টে দেয়া যাবে)


*** প্রতি ব্যাচে আসন সংখ্যা সীমিত (১৫টি)।  আপনার আসনটি আজই নিবন্ধন করে রাখুন।

যারা আমাদের কোর্স গুলোতে অংশগ্রহন করবেন, তাদের উপার্জন শুরু না হওয়া পর্যন্ত আমাদের পূর্ণ সহযোগিতা পাবেন। আমাদের ফ্রিল্যান্সিং এক্সপার্টদের মাধ্যমে নিয়মিত মেন্টরিং সেশনের ব্যবস্থা করা হবে। যা আপনার কর্মব্যবস্থা নিশ্চিত করতে শতভাগ ভূমিকা রাখবে।

তাই দেরি না করে চলে আসুন, একজন সফল ফ্রীল্যান্সার হিসাবে গড়ে উঠতে

আমাদের অফিসের ঠিকানা:

৮৭, বিএনএস সেন্টার, লিফট-৫, ৬ষ্ঠ তলা, রুম নম্বর- ৬১০/এ,
সেক্টর # ০৭, উত্তরা, ঢাকা-১২৩০।
হ্যালো: ০১৯৭০ ২৭৭ ২৩৩, ০১৭১৪ ২৬২ ৭১৭।


নতুন ব্যাচ শুরু হবে ২৬ জুন ২০২২

 

Price: Tk. 12500

Contact

Call: 01970 277 233, 01714 262 717

Email: uithelps@gmail.com